রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

আবার ইরান-মার্কিন উত্তেজনা, পারস্য উপসাগরের আকাশে বোমারু বিমান

আবার ইরান-মার্কিন উত্তেজনা, পারস্য উপসাগরের আকাশে বোমারু বিমান

স্বদেশ ডেস্ক:

মার্কিন সামরিক বাহিনী আমেরিকার লুইজিয়ানা ঘাঁটি থেকে দুটি বি-৫২ বোমারু বিমান মধ্যপ্রাচ্যের উদ্দেশ্যে পাঠিয়েছে। এরইমধ্যে বোমারু বিমান দুটি ইউরোপ হয়ে মধ্যপ্রাচ্যে প্রবেশ করেছে এবং পারস্য উপসাগরের ওপর দিয়ে ওড়াউড়ি করেছে। ইসলামি প্রজাতন্ত্র ইরানের সাথে যখন আমেরিকার সামরিক উত্তেজনা চলছে তখন পেন্টাগন এই পদক্ষেপ নিল।

মার্কিন সেন্ট্রাল কমান্ড বা সেন্টকম বৃহস্পতিবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে, স্বল্প সময়ের নোটিশে দুটি এয়ার ফোর্স স্ট্রাটোফোরট্রেস বিমান বার্কডেইল বিমানঘাঁটি থেকে উড়ে বিরতিহীনভাবে ইউরোপ হয়ে পারস্য উপসাগরের আকাশে টহল দিয়েছে। এ সময় সৌদি আরব, বাহরাইন ও কাতারের কিছু বিমান মার্কিন বোমারু বিমানের সাথে ওড়ে। মার্কিন বোমারু বিমান দেড় দিন ধরে পারস্য উপসাগরের আকাশে উড়েছে বলে একজন মার্কিন সেনা কর্মকর্তার বরাত দিয়ে এনবিসি নিউজ জানিয়েছে।

সেন্টকমের প্রধান জেনারেল ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি বলেন, ‘বুঝতে হবে যে, যেকোনো আগ্রাসনের মুখে সম্ভাব্য প্রতিকিূল পরিস্থিতিতে বিশ্বের কোনো দেশ নেই যারা এত দ্রুত বাড়তি সামরিক শক্তি মোতায়েন করার মতো প্রস্তুত আছে। আমরা কোনো সংঘাত চাই না তবে আমরা আমাদের মনোভাব বুঝিয়ে দিতে চাই- আমরা যেকোনো পরিস্থিতি মোকেবলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’

এর কয়েকদিন আগে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস নিমিৎজকে পারস্য উপসাগরে নতুন করে মোতায়েন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877